সোনার দাম ভরিতে কমলো ১১৬৭ টাকা

সোনার দাম

দেশের বাজারে সোনার দাম বেড়ে নতুন রেকর্ড সৃষ্টি করে পরপর দুই দিনে কিছুটা কমল। ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১১৬৭ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। ফলে এখন থেকে ভালো মানের প্রতি ভরি সোনা বিক্রি হবে ৯৬ হাজার ৪৬১ টাকা। বুধবার যা বিক্রি হয়েছে ৯৭ হাজার ৬২৮ টাকা।

বুধবার (২২ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস। একদিন আগে মঙ্গলবার থেকে প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল বাজুস। অর্থাৎ দুই দিনে সোনার দাম কমিয়েছে ২ হাজার ৩৩৩ টাকা। এর আগে গত ১৮ মার্চ সোনার দাম প্রতি ভরিতে ৭৬৯৮ টাকা বাড়িয়েছিল বাজুস।

নতুন দাম অনুযায়ী, বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৬ হাজার ৪৬১ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯২ হাজার ৮৭ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৮ হাজার ৯০৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৫ হাজার ৭৮৫ টাকায় বিক্রি হবে।

সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে,২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

বুধবার (২২ মার্চ) ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হয়েছে।