ইউনিয়ন পরিষদ দলীয় প্রতীকবিহীন করার দাবী জানালেন মহসীন খান

দলীয় প্রতীক বন্ধ করলে প্রার্থীদের প্রতীক কেনাবেচার প্রবণতা বন্ধ হবে

ঢাকা জেলার ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান মহসীন খান আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্দলীয় ও দলীয় প্রতীকবিহীন করার দাবী জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে

হাবিবুল্লাহ মিজান, সম্পাদক, অল ক্রাইমস টিভি

ঢাকা জেলার ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান মহসীন খান আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্দলীয় ও দলীয় প্রতীকবিহীন করার দাবী জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে।

অল ক্রাইমস টিভির সাথে আজ রাতে এক টেলিফোন সাক্ষাৎকালে এই দাবী তিনি পুনর্ব্যাক্ত করলেন।

ঢাকা জেলার ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান মহসীন খান ব্যাক্তিগত তহবিল থেকে দুর্গত মানুষদের ত্রাণ সাহায্য দিচ্ছেন

ঢাকা বিভাগের অন্যতম প্রভাবশালী সাবেক এই ইউপি চেয়ারম্যান বলেন, অবাধ, নিরপেক্ষ ও উপযুক্ত চেয়ারম্যান নির্বাচন ও স্থানীয় সরকার অবকাঠামো শক্তিশালী করতে হলে দলীয় প্রতীক বাদ দিয়েই নির্বাচন করতে হবে। এতে উপযুক্ত ও জনগনের ভোটে  চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসতে পারবেন।

মহসীন খান আরো বলেন,প্রতীকবিহীন নির্বাচন হলে জনগনও তাদের মনোনীত ও দুর্নীতিমুক্ত নির্দলীয় চেয়ারম্যান পাবেন।

তাঁর মতে দলীয় প্রতীক বন্ধ করলে প্রার্থীদের প্রতীক কেনাবেচার প্রবণতা বন্ধ হবে। এতে জনগন তাদের মনোনীত প্রার্থী বেছে নিতে পারবেন এবং ইউনিয়নের অবকাঠামো মজবুত হবে।

দলীয় প্রতিকের নির্বাচন হলে ইউনিয়ন পরিষদ পর্যায়ক্রমে দুর্বল হয়ে পড়বে এবং জনগনের নিকট জবাবদিহিতা হারাবে বলেও মহসীন খান তাঁর অভিমত ব্যাক্ত করেছেন।

দলীয় প্রতিকের নির্বাচনের কুফল সম্পর্কে তিনি আরো বলেন,এতে দলীয়করণ ও দুর্নীতি বাড়বে।

সাধারণ জনগন সব ধরনের সুবিধা থেকে বঞ্চিত হবে বলে তিনি  মনে করেন।

মহসীন খান বলেন,মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্দলীয় ও দলীয় প্রতীকবিহীন নির্বাচন করার জন্য।