সাটুরিয়া থানার ওসি মোঃ মতিয়ার রহমান মিঞার ফেসবুক পোস্ট ভাইরাল!

করোনা আক্রান্ত ব্যক্তিদের প্রতি সহনশীল ও দায়িত্বশীল আচরণের আহ্বান জানালেন ওসি মতিয়ার রহমান মিঞা

আবু বক্কর সিদ্দিক জসিম, মানিকগঞ্জঃ ঈদে সাটুরিয়া থানার ওসি মোঃ মতিয়ার রহমান মিঞার সতর্কতামূলক ফেসবুক পোস্টটি ভাইরাল হয়েছে।

সাটুরিয়া থানা পুলিশের একটি একাউন্ট থেকে লেখা সচেতনতামূলক পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তে ছড়িয়ে পড়ে। সবাই ওসিকে প্রশংসার বন্যায় ভাসিয়ে দেন।

নিচে ওসি মোঃ মতিয়ার রহমান মিঞার লেখাটি হুবাহুব তুলে ধরা হলোঃ

সাটুরিয়া থানা এলাকার সর্বসাধারণের জন্য জনস্বার্থে সতর্কতামূলক/ সচেতনতামূলক পোস্ট: “করোনা ভাইরাসের” প্রাদুর্ভাব কালে অথবা যে কোন সময় জমিজমা,সম্পত্তি,পারিবারিক, রাজনৈতিক এবং আধিপত্য ইত্যাদি বিষয় নিয়ে মারামারি, দাঙ্গা না করার জন্য অনুরোধ করা হলো। ইহার ফলে পরবর্তীতে উভয়পক্ষের নানান(শারীরিক, মানসিক, আর্থিক) ক্ষতির সম্মুখীন হতে হয়।

পারিবারিক/দাম্পত্য কলোহ ইত্যাদি বিষয় নিয়ে সমস্যা হলে, শয়তানের ধোকায় পড়ে রাগের বশীভূত হয়ে জীবনেও আত্মহত্যা না করার জন্য অনুরোধ করা হলো। আত্মহত্যার ক্ষেত্রে থানায় অপমৃত্যু মামলা রুজু হয়। পরবর্তীতে লাশের সুরতহাল, পোস্টমর্টেম সহ আনুষঙ্গিক কার্যক্রম হয়। আত্মহত্যা করিলে তারতো জীবন শেষ হয়, পাশাপাশি তার পরিবার সামাজিকভাবে কিছুটা হেয় বা লজ্জিত হয়। আত্মহত্যা করলে ধর্ম অনুসারে পরকালে তার অবস্থান হবে নরকে /দোযোকে।

উপরোক্ত বিষয়ে যেকোনো সমস্যা হলে পারিবারিক ভাবে অথবা স্থানীয়ভাবে সমস্যার সমাধানের চেষ্টা করুন। অথবা থানা বা বিজ্ঞ আদালতে আইনের আশ্রয় নিন।

ছাত্র বয়সে ফৌজদারী অপরাধে অভিযুক্ত হলে, বিজ্ঞ আদালতের মাধ্যমে বেশিরভাগ ক্ষেত্রে তার সাজা হয়। সরকারি বেসরকারি চাকরি পেতে সমস্যা হয় এবং বিদেশ যেতে সংশ্লিষ্ট থানা থেকে পুলিশ ক্লিয়ারেন্স পেতে সমস্যা হয়।অর্থাৎ তিনি নানান সমস্যার সম্মুখীন হন।

অথবা যে কোন বয়সেই ফৌজদারী অপরাধে অভিযুক্ত হলে বিজ্ঞ আদালতের মাধ্যমে বেশিরভাগ ক্ষেত্রে তার সাজা হয়। সংশ্লিষ্ট থানা থেকে পুলিশ ক্লিয়ারেন্স পেতে সমস্যা হয়।অর্থাৎ তিনি নানান সমস্যার সম্মুখীন হন।

বিধায় ছাত্র বয়সে বা যেকোনো বয়সে ফৌজদারী অপরাধে না জড়ানোর জন্য অনুরোধ করা হলো।

“করোনা ভাইরাসের” প্রাদুর্ভাব কালে সামাজিক/ শারীরিক দূরত্ব বজায় রাখুন। প্রয়োজন ছাড়া ঘরের বাহির হবেন না। সকলে ভালো থাকুন, নিরাপদে থাকুন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here