সাটুরিয়ায় করোনার মধ্যেও জমি দখলের চেষ্টার অভিযোগ

দুপক্ষের মাঝে ভয়াবহ সংঘর্ষের আশংকা

সাটুরিয়ায় করোনার মধ্যেও জমি দখলের চেষ্টার অভিযোগ

আবু বক্কর সিদ্দিকী জসিম,সাটুরিয়া থেকে

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার চর সাটুরিয়া এলাকায় মহামারী করোনার ভাইরাসের সময়েও কোটি টাকা দামের একটি বিরোধপুর্ণ জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।

এতে স্হানীয় একটি প্রভাবশালী মহলের হাত রয়েছে বলেও অভিযোগ। উত্তরাধীকার সুত্রে জমিটির অন্যতম মালিক দাবিদার নব্বই দশকে সাটুরিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক দীন মোহাম্মদ পনীরের পরিবার।

তিনি জানান, দীর্ঘদিন ধরে সাটুরিয়া মৌজায় ১০ শতাংশ ভূমি তাঁরা ভোগদখল করে আসছে। সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন রাস্তার পাশে জমিটি হওয়ায় বর্তমানে বাজার মূল্য প্রায় এক কোটি টাকা।

জমির দাম বেড়ে যাওয়ায় এলাকার স্হানীয় একটি প্রভাবশালী মহলের কুনজর পরে জমিটির উপর।

পনির অভিযোগ করে বলেন, “ আমাদের পরিবার ও আত্নীয়দের সাথে বিবাদের সৃষ্টি করে তাদের দিয়ে জমি দখলের পায়তারা চালাচ্ছে একটি চক্র।’’  সেই কুচক্রীদের কারনে বিভিন্ন সময়ে তাকে মিথ্যা মামলা ও হামলার শিকার হতে হয়েছে বলে দাবি করেছেন।

তিনি আরো বলেন, “জমি নিয়ে বর্তমানে আদালতে একাধিক মামলাও করেছে পাড়াগ্রামের মো আব্দুর রহমান ও মো জসিম উদ্দিন। কিন্তু আদালতের কোন নির্দেশ না পেয়ে সোমবার হঠাৎ করে আমার অসহায়ত্বের সুযোগ নিয়ে আমার পৈত্রিকসূত্রে পাওয়া বসতবাড়িতে ‘ক্রয়সূএে মালিক’ দাবিতে তাঁরা দলবল নিয়ে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দিয়ে চলে যাই।”

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্হানীয় ব্যাক্তি জানান,আব্দুর রহমান ও জসিমের দাবিকৃত জমিটি দীর্ঘদিন ধরে দীন মোহাম্মদ পনীরের পরিবারই ভোগদখল করে আসছে। হঠাৎ আব্দুর রহমান ও জসিম ক্রয়সূএে জমিটির মালিক দাবি করে সাইনবোর্ড ঝুলানোর পর এলাকাবাসীর মাঝে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

জমিটির কথিত মালিকানার বিষয়ে আব্দুর রহমান ও জসিমের সাথে যোগাযোগ করার চেস্টা করা হলেও,তাদের পাওয়া যায়নি।

স্হানীয় এলাকাবাসী জানায় যে কোন সময় জমিটির মালিকানা নিয়ে দুপক্ষের মাঝে ভয়াবহ সংঘর্ষের সৃষ্টি হতে পারে। শান্তিকামী এলাকাবাসী স্হানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here