মুজিবর্ষ উপলক্ষে সাটুরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গাছের চারা বিতরণ

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো :আশরাফুল আলম সভাপতিত্ব করেন । উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বিভিন্ন জাতের ফলজ বনজ গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো ও সভাপতিত্ব করেন সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো :আশরাফুল আলম। উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনা মূল্যে বিভিন্ন জাতের ফলজ বনজ গাছের চারা বিতরণ করা হয়।

আবু বকর সিদ্দিক, সাটুরিয়া থেকে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ শনিবার মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায়  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো। সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো :আশরাফুল আলমের সভাপতিত্বে উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনা মূল্যে বিভিন্ন জাতের ফলজ বনজ গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো ও সভাপতিত্ব করেন সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো :আশরাফুল আলম। উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনা মূল্যে বিভিন্ন জাতের ফলজ বনজ গাছের চারা বিতরণ করা হয়

সে সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মুজিববর্ষে প্রতিটি সবাইকে আগামী ৩ মাসে বৃক্ষ রোপণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে সম্প্রতি কৃষক লীগের বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ” শুধু গাছ লাগালেই হবে না। পরিচর্যা করতে হবে। গাছকে লালন-পালন করতে হবে। নিজের সন্তানকে যেভাবে যত্ন করি, সেভাবে গাছকেও যত্ন করতে হবে। তবেই ফল-ফুলে সমৃদ্ধি আসবে।”

 


Leave a Reply