করোনা ভাইরাস বিরোধী যুদ্বে বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন সহয়তা

বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন সহয়তা

বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন সহয়তা

বিশেষ প্রতিবেদক, ঢাকাঃ করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে শুভেচ্ছা সামগ্রী হিসেবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশী ডাক্তারদের জরুরী ভিত্তিতে কর্মস্থলে প্রেরণের লক্ষ্যে শনিবার মালদ্বীপের উদ্দেশে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমান ঢাকা ত্যাগ করে।

আইএসপিআর সুত্র জানিয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর ১৯ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর এম এ আওয়াল হোসেন।

উক্ত মিশন সুসম্পন্ন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের পক্ষ হতে বন্ধুত্বের নিদর্শনস্বরুপ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশী ডাক্তার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি শুভেচ্ছা উপহার হিসেবে মালদ্বীপে পোঁছে দেয়া হয়।

উল্লেখ্য যে, এসকল বাংলাদেশী ডাক্তার বিশ্বব্যাপী  করোনা পরিস্থিতির কারণে তাদের কর্মস্থল মালদ্বীপে ফিরতে পারছিলেন না। বৈশ্বিক এই ক্রান্তিকালে একে অপরকে সহযোগীতার মাধ্যমে বাংলাদেশ ভাতৃত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশের পক্ষ হতে এই সহায়তা দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করা যায়।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here