ইমপালস হাসপাতাল পুলিশের করোনা চিকিৎসা


অলক্রাইমস ডেস্ক: ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা হবে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে। এ বিষয়ে এরই মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশ পুলিশ। ফলে করোনাভাইরাস মোকাবিলায় অন্যতম এই সম্মুখযোদ্ধাদের যারা এই ভাইরাসে আক্রান্ত হবেন, ইমপালস হাসপতালটি কেবল তাদের জন্যই বরাদ্দ করা হয়েছে।
শুক্রবার (৮ মে) পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
এআইজি সোহেল রানা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ও নির্দেশে রাজধানীর ইমপালস হাসপাতালে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। বাংলাদেশ পুলিশ ও ইমপালস হাসপাতালের মধ্যে এ বিষয়ে একটি এমওইউ সই হয়েছে। আমরা আশা করছি, শিগগিরই এই হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা শুরু হবে।
জানতে চাইলে ইমপালস হাসপাতালের চিফ অপারেটিং অফিসার (সিওও) ডা. খাদিজা জুমা অলক্রাইমস টিভিকে বলেন, এখন থেকে এই হাসপাতালে কেবল করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদেরই চিকিৎসা দেওয়া হবে। তারা আগামীকাল শনিবার (৮ মে) থেকেই এই হাসপাতালে ভর্তি হতে পারবেন।

ডা. খাদিজা বলেন, পুলিশ সদস্যদের চিকিৎসা দিতে প্রাথমিকভাবে হাসপাতালটি আড়াই মাসের জন্য ভাড়া করা হয়েছে। গত ৫ মে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ইমপালস হাসপাতালের মধ্যে এ সংক্রান্ত একটি এমওইউ সই হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় ফ্রন্টলাইন ফোর্স হিসেবে নিয়োজিত পুলিশ বাহিনীর প্রায় ১৩শ সদস্য এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ছয় পুলিশ সদস্য মারাও গেছেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here