অবশেষে ওএসডি সেই প্রকল্প পরিচালক ডঃ মোহাম্মদ আমিরুল ইসলাম

প্রকল্পে ‘মহা-দুর্নীতির’ প্রচেষ্টা নিয়ে সিরিজ রিপোর্ট করেছিল এই প্রতিবেদক

প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ আমিরুল ইসলামকে অবশেষে ওএসডি করা হয়েছে

হাবিবুল্লাহ মিজান
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে ঢাকা শহর সন্নিকটবর্তী এলাকায় ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ডঃ মোহাম্মদ আমিরুল ইসলামকে অবশেষে ওএসডি করা হয়েছে।
অল ক্রাইমস টিভির সাথে আলাপকালে শিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব রফিকুল ইসলাম বুধবার রাতে এটি নিশ্চিত করেছেন।
তিনি বলেছেন গতকাল (মঙ্গলবার) তাকে ওএসডির আদেশ হয়েছে।
দুর্নীতির অভিযোগের কারনেই প্রকল্প পরিচালক ডঃ মোহাম্মদ আমিরুল ইসলামকে প্রকল্প থেকে সরিয়ে দেয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “এই বিষয়ে আমি মন্তব্য করতে পারবো না।”
উল্লেখ্য,এই প্রকল্প নিয়ে ‘মহা-দুর্নীতির’ প্রচেষ্টা নিয়ে এই প্রতিবেদক নিজে সিরিজ রিপোর্ট করেছিল। পরে বাংলাদেশে অনেক গনমাধ্যমও প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ আমিরুল ইসলামের দুর্নীতি নিয়ে একাধিক সংবাদ প্রকাশ করেছিল। পরে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা এই বিষয়ে তদন্তে নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে।
সরকারের উচ্চমহল গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পরেই তাকে ওএসডির সিদ্বান্ত এলো।
প্রকল্প সূত্রে জানা গেছে, ঢাকা জেলার নবীনগরের পাথালিয়া, আশুলিয়ার বাইপাইল, ধামরাই উপজেলার গাওয়াইল, হোমায়েতপুরের বিলামালিয়া, জোয়ারসাহারা, সাতারকুল ও কেরানীগঞ্জের পশ্চিমদী এবং নারায়ণগঞ্জ জেলার পূর্বাচলের ১৭ নম্বর প্লট, সাইনবোর্ড এলাকার জালকুড়ী এবং চিটাগাং রোডের খোদ্দঘোষপাড়া এলাকায় মোট ১০ টি হাই স্কুল স্থাপন করা হবে। উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা ( ডিপিপি) অনুযায়ী, প্রতিটি বিদ্যালয় ভবন হবে ১০ তলা।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here