এই মুহুর্তে পাওয়া..
Home / অপরাধের ফলো আপ / সাংবাদিক নির্যাতন: ৯ পুলিশ সদস্যকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন

সাংবাদিক নির্যাতন: ৯ পুলিশ সদস্যকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন

স্টাফ রিপোর্টার,অল ক্রাইমস টিভি, ঢাকাঃ রামপাল প্রকল্প বাতিলের দাবিতে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় সমন্বয় কমিটির ডাকা হরতালে রাজধানীর শাহবাগ থানায় পুলিশের হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ৯ পুলিশ সদস্যকে অভিযুক্ত করে প্রতিবেদন জমা দিয়েছে পুলিশের তদন্ত কমিটি।শাহবাগ থানার কর্মকর্তাদের মধ্যে এসআই সুব্রত পোদ্দার,এসআই আব্দুর রহমান এবং এসআই ইমাম আরেফিনের নাম আছে বলে একটি সূত্র অল ক্রাইমস টিভিকে জানিয়েছে।

ঘটনার জন্য শাহবাগ থানার ৩ কর্মকর্তাসহ ৫ পুলিশ সদস্য এবং ডিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের ৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।

রমনা অপরাধ বিভাগের ডিসি মারিুফ হোসেন সরদার বলেন, তদন্ত রিপোর্টের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
অভিযুক্তদের মধ্যে ৪ জন শাহবাগ থানার সাব ইন্সপেক্টর। ঘটনার সময় তারা কাছাকাছি উপস্থিত থাকলেও নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছে বলে তদন্ত রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার সকালে ওই তদন্ত রিপোর্ট রমনা অপরাধ বিভাগের উপ-পুলিশ কমিশনারের কাছে জমা দেন তদন্ত কমিটি। এর আগে রমনা অপরাধ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আজিউল হককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।

২৬ জানুয়ারি রামপাল প্রকল্প বাতিলের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির ডাকা অর্ধদিবস হরতাল চলাকালে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের ক্যামেরা পারসন আব্দুল আলীম ও রিপোর্টার এহসান বিন দিদারকে পুলিশ শাহবাগ থানার ভেতরে নিয়ে বেদম মারধর করে।

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com