Home / জেলার অপরাধ / খুলনা-বিভাগ / রামপালে সাংস্কৃতিক কর্মীরা হামলার শিকার

রামপালে সাংস্কৃতিক কর্মীরা হামলার শিকার

অল ক্রাইমস টিভিঃ কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে ঢাকা থেকে বাগেরহাটের রামপাল পৌঁছে হামলার শিকার হয়েছেন একটি সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

শুক্রবার রামপাল উপজেলার সাপমারী-কাটাখালী এলাকায় বিদ্যুৎ কেন্দ্রের সীমানার ভেতরে এই হামলা হয়।

আহতদের মধ্যে চার জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

‘মৌলিক বাংলা সাংস্কৃতিক জনপদ’ নামের এ সংগঠনের উপদেষ্টা ও পদযাত্রা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শ্মশান ঠাকুর এবং সংগঠনটির দপ্তর সম্পাদক সবুজ মনা বলেন, রামপাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ এবং স্থানীয় রাজনগর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান ডাবলুর নেতৃত্বে ত্রিশ-চল্লিশ জন গ্রামবাসী বিনা উস্কানিতে লাঠিসোটা ও দেশি অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়।

সবুজ মনা বলেন, আহতদের মধ্যে কুয়াশা (২৭), জাহিদ (২৭), দ্বীপ (২৬), প্রিন্স (৩০) নামে চার জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া নাজমুল হাসান (২৭), ঝন্টু (২৮), শ্মশান ঠাকুর (৩২), অসীম কুমার নাথ (৩২), আমর হক (৪৫) ও শুদ্ধ (৩২) নামে অপর ছয় জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

হামলার অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ বলেন, খুবই অল্প বয়সের কিছু বহিরাগত ছেলে এলাকায় ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল বলে স্থানীয়রা তাকে জানিয়েছে।

রামপাল থানার ওসি কাজী দাউদ হোসেন বলেন, তাপ বিদ্যুৎকেন্দ্র এলাকায় কিছু বহিরাগত যুবক স্থানীয় গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে সংবাদ পেয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে যেতে পুলিশের সহযোগিতা চান।

পরে পুলিশ গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রণে আনে এবং পুলিশ ওই বহিরাগতদের নিরাপদে এলাকা ত্যাগ করতে ট্রলারে তুলে দেয়।

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com