এই মুহুর্তে পাওয়া..
Home / সম্পাদকের নির্বাচিত / মনিরুল ইসলামের ফেসবুক আইডি ভেরিভাইড হলো

মনিরুল ইসলামের ফেসবুক আইডি ভেরিভাইড হলো

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম

স্টাফ রিপোর্টার, অল ক্রাইমস টিভি, ঢাকা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশের গঠিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের ব্যাক্তিগত ফেসবুক আইডি ফেসবুক ভেরিভাইড করেছে।

তিনি নিজেই আজ এক পোস্টে এই কথা সবাইকে জানিয়েছেন।
ডিআইজি মনিরুল ইসলামের ফেসবুক পোস্টটি হুবুহু তুলে ধরা হলোঃ২০১০ খ্রিষ্টাব্দ থেকে Facebook চালাই। গত ২/৩ বছর যাবত সপ্তাহে গড়ে ১০ বার ID হ্যাক করার চেষ্টা চলে আসছিল! মাল্টি লেবেলের সিকিউরিটি ফিচার সক্রিয় রাখার কারনে পোকামাকড়ের প্রচেষ্টা বরাবরই ব্যর্থ হয়েছে! এইমাত্র Facebook Authority email e জানালো যে আমার ID টি ভেরিফায়েড হিসেবে তালিকাভূক্ত করেছে! সীমাহীন কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ বন্ধু ও ফলোয়ারদের যাঁরা আমার স্ট্যাটাসে লাইক আর কমেন্ট করেছেন কিংবা সাথে থেকেছেন! ধন্যবাদ ফেসবুক কর্তৃপক্ষকে! শুভ কামনা থাকলো!”
উল্লেখ্য,ফেসবুক কোন সাধারন লোকের আইডি ভেরিফাই করেনা ।
আইডির পাশে ছোট্ট করে যে একটা নীল কালারের টিক চিহ্ন থাকে সেটা আইডির ভেরিফাইড চিহ্ন।
সাধারনত কর্তৃপক্ষ কোন বিশেষ ব্যাক্তির(নায়ক, মডেল, খেলোয়াড়, গুরুত্বপূর্ন কোন ব্যক্তি) আইডি ভেরিফাই করে থাকে । এতে করে তাদের নামে যে সকল ভুয়া একাউন্টগুলো আছে সেগুলো বন্ধ হয়ে যাবে। ফলে ঐ ব্যাক্তির আইডি সকলে সহজেই খুজে পাবে এবং তার দেওয়া পোষ্টগুলো বিশ্বাস করতে পারবে।
আর ভেরিফাই করা আইডিগুলোর উপর ফেসবুকের সবর্দা নজর থাকে বিধায়, আইডিগুলো নষ্ট বা হ্যাক হওয়ার সম্ভবনা থাকেনা।

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com