এই মুহুর্তে পাওয়া..
Home / জেলার অপরাধ / রংপুর বিভাগ / পার্বতীপুরে পুলিশ-বিজিবি হাতাহাতি, ৩ বিজিবি সদস্য আটক

পার্বতীপুরে পুলিশ-বিজিবি হাতাহাতি, ৩ বিজিবি সদস্য আটক

অল ক্রাইমস টিভি: দিনাজপুরের পার্বতীপুরে ট্রেন থেকে ফেন্সিডিল উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে রেলপুলিশ ও বিজিবি সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাদ্দাম হোসেন নামের এক পুলিশ সদস্য আহত হয় এবং রেলপুলিশ ৩ বিজিবি সদস্যকে আটক করে। তাদের থানায় আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, মঙ্গলবার সকালে খুলনা থেকে ছেড়ে আসা নীলফামারীগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টা ২৫ মিনিটে ফুলবাড়ী রেলস্টেশনে পৌঁছালে ট্রেনের একটি বগিতে বিশেষভাবে রক্ষিত স্থানে ফেন্সিডিল উদ্ধারের সময় রেলপুলিশ ও বিজিবি সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

সমঝোতা হলে বিজিবির সহকারী পরিচালক পার্বতীপুর রেলথানা থেকে ৭৩ বোতল ফেন্সিডিলসহ বিজিবি সদস্যদের ফুলবাড়ী ক্যাম্পে নিয়ে যায়। এ ঘটনায় পার্বতীপুর রেলথানায় একটি জিডি হয়েছে।

অভিযানে নেতৃত্বদানকারী বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যটালিয়নের সার্জেন্ট মনিরুজ্জামান জানান, গোপন সূত্রে খবর পেয়ে তারা ৯ সদস্যের একটি দল ফুলবাড়ী রেলস্টেশন থেকে আন্তঃনগর সীমান্ত ট্রেনে ওঠে। এ সময় তারা ইঞ্জিনের পিছনের ৩ নং বগিতে বিশেষ ভাবে রক্ষিত অবস্থায় ফেন্সিডিল উদ্ধারের কাজ শুরু করে। কিন্তু উদ্ধার কাজ শেষ না হতেই ট্রেনটি পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। তাড়াহুড়ো করে এক বিজিবি সদস্য কিছু ফেন্সিডিল নিজের ইউনিফর্মের পকেটে নিয়ে ট্রেন থেকে নামতে চাইলে রেল পুলিশ তাতে বাধা দেয়। এ সময় রেলপুলিশের সাথে বিজিবি সদস্যদের কথা কাটাকাটি হয়।

অপরদিকে ওই ট্রেনে দায়িত্বরত রেলপুলিশের এএসআই নাজমুল ইসলাম জানান, পুলিশ ও বিজিবি সদস্যরা সীমান্ত ট্রেনের বিভিন্ন বগিতে তল্লাশি চালাতে থাকে। এ সময় পুলিশ কনেস্টেবল সাদ্দাম হোসেন বিজিবি’র সদস্য রফিকুল ইসলামের ইউনিফর্মে অবৈধ ভারতীয় ফেন্সিডিল দেখে প্রতিবাদ করলে রেল পুলিশ ও বিজিবি’র মধ্যে বাক বিতণ্ডা হয়। এক পর্যায়ে বিজিবি সদস্যরা সাদ্দাম হোসেনকে ধাক্কা মারলে সে পড়ে আঘাত প্রাপ্ত হয় এবং তার রাইফেলের নীচের অংশ ভেঙ্গে যায়।

ক্ষুব্ধ রেল পুলিশ রফিকুল ইসলাম, রুবেল হোসেন ও জামিল হোসেন নামে ৩ বিজিবি’র সদস্যকে পার্বতীপুর রেল থানায় নিয়ে আসে। তিনি দাবি করেন ফেন্সিডিল গুলো রেল পুলিশ উদ্ধার করলেও বিজিবি সদস্যরা তা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল।

ঘটনার ব্যাপারে বিজিবির ফুলবাড়ী ২৯ ব্যটলিয়নের সহকারী পরিচালক মতিউর রহমান জানান, নিয়মিত তল্লাশির অংশ হিসেবে অভিযান চালনোর সময় তারা ফুলবাড়ী স্টেশনের সীমান্ত ট্রেন থেকে ৭৩ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। রেলপুলিশ উদ্ধার কাজে বাধা দিলে তাদের সাথে সামান্য বাক বিতণ্ডা হয়। কোন হাতাহাতির ঘটনা ঘটেনি।

পার্বতীপুর রেলথানার ওসি একেএম লুৎফর রহমান বলেন, সীমান্ত ট্রেনে দায়িত্ব পালন করে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। তারা ৩ বিজিবি সদস্যকে আটক করে পার্বতীপুর রেলথানায় নিয়ে আসে। সকাল ১০টায় বিজিবি’র এডি মতিউর রহমানের উপস্থিতে বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে আপোস মীমাংসা হয়। পরে ফেন্সিডিল উদ্ধারের ঘটনায় পার্বতীপুর রেলথানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com