এই মুহুর্তে পাওয়া..
Home / অপরাধের ফলো আপ / ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষক রাজীব মীরকে বহিষ্কার

ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষক রাজীব মীরকে বহিষ্কার

ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে জবি’র শিক্ষক রাজীব মীরকে বহিষ্কার

অল ক্রাইমস টিভিম, ঢাকাঃএই প্রথম একাধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মীর মোশারেফ হোসেনকে (রাজীব মীর) স্থায়ীভাবে চাকুরিচ্যুত করা হয়েছে। তিনটি তদন্ত কমিটির প্রতিবেদনে দোষী সাব্যস্ত হওয়ার পর রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৭৪তম সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘রাজীব মীরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। এ কারণেই তাকে চাকরিচ্যুত করা হয়েছে।’
তিনি বলেন, কয়েকটি সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে এটি একটি।
তবে চাকরি হারানোর বিষয়ে রাজীব মীরের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
প্রসঙ্গত, গত বছরের ৫ এপ্রিল সাংবাদিকতা বিভাগের এক ছাত্রী রাজীব মীরের বিরুদ্ধে একাডেমিকভাবে ক্ষতিগ্রস্ত করার হুমকি প্রদান, যৌন হয়রানিসহ বেশকিছু সুনির্দিষ্ট অভিযোগ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। এসময় তিনি মুঠোফোন রেকর্ডসহ বিভিন্ন প্রমাণাদিও উপস্থাপন করেন।
ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ট্রেজারার সেলিম ভূঁইয়াকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। ওই কমিটি প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেলে একই বছরের ১১ এপ্রিল রাজীব মীরকে বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে অব্যহতি প্রদান করে।
এই কমিটির প্রতিবেদনে অভিযোগের প্রমাণ মেলায় গত বছরের ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৭১ তম সিন্ডিকেট সভায় রাজীব মীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com