এই মুহুর্তে পাওয়া..
Home / শীর্ষ অপরাধ / চিকিৎসা না দিলেন, দেইখ্যা দেন মা বাইচ্যা আছে নাকি

চিকিৎসা না দিলেন, দেইখ্যা দেন মা বাইচ্যা আছে নাকি

ডাক্তার এবং ওয়ার্ড বয়দের দ্বন্দে কল্পনা রানী নামে হিন্দু জেলে সম্প্রদায়ের এই গরীব রোগী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৫০২ নম্বার ওয়ার্ডের ৭ নাম্বার বেডে বিনে চিকিৎসায় মারা যান আজ শনিবার

স্টাফ রিপোর্টার
‘স্যার,চিকিৎসা না দিলেন,শুধু দেইখ্যা দেন মা বাইচ্যা আছে নাকি’ কেঁদে কেঁদে কথাগুলো বলছিলেন মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী গ্রামের রতন রাজবংশী। কিন্তু ডাক্তাররা পাত্তায় দিচ্ছেন না।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৫০২ নম্বার ওয়ার্ডের ৭ নাম্বার বেডে শুয়ে আছে কল্পনা রানী নামে হিন্দু জেলে সম্প্রদায়ের এক গরীব রোগী। দুইদিন আগে অসুস্থ হয়ে ৮০২ নাম্বার ওয়ার্ডের বারান্দায় ঠায় হয় তার। পাশের বাড়ীর এক লোক এই হাসপাতালের চাকরী করছে বলে হাজার তিনেক টাকায় সিটিস্ক্যান করার সুযোগ হয়েছিল দরিদ্র কল্পনা রানীর। কিন্তু ডাক্তার এবং ওয়ার্ড বয়দের দ্বন্দে বিন্দুমাত্র চিকিৎসা পায়নি।
শনিবার দুপুর আড়াইটায় দেখা গেলো মেডিসিন বিভাগের প্রধান ডাঃ খান অাবুল কালাম অাজাদ ডাঃ পার্থ সহ কিছু জুনিয়র ডাক্তারদের নিয়ে রাউন্ড দিচ্ছেন। কিন্তু গুরতর অসুস্থ কল্পনাকে না দেখেই চলে গেলেন।
এই প্রতিবেদক পরিচয় দিয়ে বারবার ডাক্তারদের দরিদ্র রোগীটিকে চিকিৎসা সেবা দেয়ার জন্য বিনীত অনুরোধ করলেও,তারা বিন্দু মাত্র পাত্তা দেন নাই।
কারন জিজ্ঞেস করলে তারা জানান, রোগীটি তাঁদের ওয়ার্ডে ভর্তি না।
এই বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, নিজস্ব কিছু ওয়ার্ড বয় দিয়ে কিছু ডাক্তাররা প্রায়শই সিট বাণিজ্য করেন। কিন্তু কল্পনার পরিবার টাকা না দিতে পারায় তারা কেউ চিকিৎসা সেবা প্রদানে আগ্রহী ছিলেন না ডাক্তাররা।

ডাক্তারদের এহেন অমানবিক আচরণের বিষয়ে জিজ্ঞেস করলে চিকিৎসক নেতা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ অলক্রাইমস টিভিকে বলেন,‘মানবিক কারনে হলেও জরুরি ভিত্তিতে গুরতর অসস্থ রোগীটাকে সেবা প্রধান করতে পারতেন ডাক্তারা।’
ঢাকা মেডিক্যাল কলেজের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমানকে ফোন করা হলে তিনি বলেন,নিউজ না করে আমার কাছে লিখিত অভিযোগ দিন। আমি দেখছি।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে জিজ্ঞেস করলে তিনি বলেন,আমি বগুড়া আছি। তাই বিস্তারিত না জেনে কিছুই বলতে পারছি না।

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com