Home / জাতীয় / উড়োজাহাজ দুর্ঘটনা : ঢামেকে ভর্তি ৩ জনের অবস্থা সংকটাপন্ন

উড়োজাহাজ দুর্ঘটনা : ঢামেকে ভর্তি ৩ জনের অবস্থা সংকটাপন্ন

অল ক্রাইমস ডেস্ক

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় দেশে ফিরে আসা আহত সাতজনের মধ্যে তিনজনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনা

মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

উড়োজাহাজ দুর্ঘটনায় আহতরা হলেন, শাহরিন আহমেদ, কবির হোসেন, শাহীন ব্যাপারী, মেহেদী হোসেন মাসুম, আলিমুন নাহার অ্যানি, কামরুন নাহার স্বর্ণা, সৈয়দ রাশেদ রুবাইয়াত। এর মধ্যে প্রথম তিনজনের অবস্থা গুরুতর। এদিকে মেহেদী ও অ্যানিকে তার স্বজনরা মঙ্গলবার হাসপাতাল থেকে বাসায় নিয়েছেন।

‘হাসপাতাল থেকে বাসায় যাওয়া ওই দুইজন হাসপাতালে ফিরে আসবেন’ বলে জানান সামন্ত লাল সেন।

বার্ন ইউনিটের সমন্বয়ক জানান, গত রাত (মঙ্গলবার) থেকে কবির হোসেন ও শাহরিনের শ্বাস-প্রশ্বাস নিতে সমস্যা হচ্ছিল, তাই তাদের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। অপর আহত শাহিন ব্যাপারীকেও আইসিইউতে রাখা হয়েছে। কবিরের পা ভাঙা, শাহরিনের ডিপ বার্ন রয়েছে। তাদের অবস্থা ক্রিটিক্যাল। আমরা তাদের নিবিড় পর্যবেক্ষণে রেখেছি।’

তিনি বলেন, ‘আগামীকাল (বুধবার) সকালে শাহরিন ও শাহীনের অস্ত্রোপচার হবে। হাসপাতালে ভর্তি অপর দুই রোগী কামরুন নাহার স্বর্ণা ও সৈয়দ রাশেদ রুবাইয়াত মোটামুটি সুস্থ আছেন।’

গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন।

উড়োজাহাজ দুর্ঘটনায় আহত হন ১০ বাংলাদেশি। এর মধ্যে ৭ জনকে নেপাল থেকে ঢাকায় আনা হয়েছে। বাকি তিনজনের দুইজন ইমরানা কবির হাসি, রেজওয়ানুর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে, ইয়াকুব আলীকে দিল্লীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ১৫ মার্চ শাহরিন আহমেদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। পর্যায়ক্রমে বাকি আহতদেরও আনা হয়।

এছাড়া গতকাল (মঙ্গলবার) নেপাল থেকে ঢাকায় আনা হয় শনাক্ত হওয়া ২৩ বাংলাদেশির মরদেহ। ঢাকার আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

( সূত্রঃ সারা বাংলা)

Print Friendly

উপদেষ্টা সম্পাদক : আরিফ নেওয়াজ ফরাজী বাদল

সম্পাদক : হাবিবুল্লাহ মিজান

মোবাইল : ০১৫৩৪৬০৪৪৭৬, ই-মেইল : mizandeshi@gmail.com